ইমরুলের ওপেনিং সঙ্গী সাদমান!

ইমরুলের ওপেনিং সঙ্গী সাদমান!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দল স্পিন দিয়ে আক্রমণ করবে এটা জানা কথা। সে হিসেবে দলে তাইজুল-মিরাজের থাকা নিয়ে সংশয় নেই। ফিরবেন সাকিবও। ফিটনেস নিয়ে তার সামান্য দুশ্চিন্তা আছে। তিনি খেলতে না পারলে নাঈম হাসানকে দেখা যেতে পারে দলে। সেক্ষত্রে মিঠুন-আরিফুলের একজনকে থাকতে হবে মাঠের বাইরে।

এছাড়া জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ দলের দুশ্চিন্তা ছিল ওপেনিং জুটি নিয়ে। খারাপ করার দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। তামিম না থাকায় একাদশে ইমরুলের থাকা নিশ্চিত। এছাড়া সর্বশেষ ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলায় আরও সুযোগ পাপ্য তার। সঙ্গে সৌম্য এবং দলে নতুন ডাক পাওয়া সামমানেরও দলে থাকা প্রায় নিশ্চিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হাবিবুল বাশার তেমনই ইঙ্গিত দিয়েছেন। তবে ওপেন করবেন কে। থাকছে এই প্রশ্ন।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেয়েই সৌম্য সরকার সেঞ্চুরি করেন। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি পান তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দু’দিনের প্রস্তুতি ম্যাচে খেলেন ৭৮ রানের ইনিংস। চট্টগ্রাম টেস্ট খেলা তাই অনেকটাই নিশ্চিত তার। চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচে সৌম্যর ওপেনিং সঙ্গী ছিল সাদমান ইসলাম। তিনি ৭৩ রান করে টেস্ট স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। তিন জনই দলে থাকলে কে কোথায় খেলবেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ শেষে নির্বাচক হাবিবুল বাশার বলেছিলেন, ‘সৌম্যকে ওপেনিংয়ে খেলানো নাও হতে পারে। তাকে অন্য পজিশনে খেলানো হতে পারে।’ হাবিবুল বাশারের কথা যদি ঠিক থাকে তাহলে ইমরুলের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা সাদমান ইসলামকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দলে থাকতে পারেন মোহাম্মদ মিঠুনও। সেক্ষেত্রে বাংলাদেশ এক পেসার নিয়ে মাঠে নামবে। আর তা হলে মুস্তাফিজকেই দেখা যাবে একাদশে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment